1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

একনজরে অথই নূরুল আমিন (রাষ্ট্র বিজ্ঞানী ) নব্বই দশকের মানবতার কবি, শিক্ষাবন্ধু, মানবাধিকার কর্মী, কলামিষ্ট, রাজনীতি বিশ্লেষক ও অসংখ্য গ্রন্থ প্রণেতা।

  • আপডেট সময়ঃ শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ২৬ জন দেখেছেন

আশরাফুল আলম সরকার,বিশেষ প্রতিনিধি:

তিনি নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলায় ছয়গাঁও গ্রামে 20 ফেব্রুয়ারি 1968 সনে এক ধনাঢ‍্য খান পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মোঃ আব্দুল হক ( হক সাহেব ) মাতা নুর জাহান তালুকদার। তিনি বাল‍্যকাল থেকেই সাহিত্যর সকল শাখায় ও মুক্ত চিন্তার একজন কলাম লেখক।
তিনি নব্বই দশকের মানবতার কবি হিসেবে বন্ধু মহলে পরিচিত।
কবির লেখা উল্লেখযোগ্য বই সমুহ। 1. প্রধানমন্ত্রীর মানব সম্পদ উন্নয়ন উপদেষ্টা। (প্রবন্ধ) 2. বঙ্গবন্ধু বাংলাদেশের প্রান ( কাব‍্য গ্রন্থ ) 3. সোনালি স্বপ্ন 4. মন আর মানুষ 5. একজন মেয়র পদপ্রার্থী 6. বাণী সুন্দর 7. অনূআর ঝুলি 8. অগ্নিচিঠিসহ অসংখ্য গ্রন্থের রচয়িতা তিনি।
এছাড়া দৈনিক প্রথম আলো, ইত্তেফাক, জনকন্ঠ, যুগান্তর, বাংলাবাজার, আজকের কাগজ সহ অসংখ্য জাতীয় দৈনিকের লেখক। তিনি সারা দেশজুড়ে নিজের লেখা বই বিভিন্ন পাঠাগারে সৌজন্য উপহার দেয়ার জন‍্য “পাঠাগার বন্ধু ” উপাধী অর্জন করেন। এছাড়া ও দেশের অসংখ্য সাহিত্য ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। ষ্ট বেশ কয়েকটি প্রিন্ট পত্রিকা ও অনলাইন পত্রিকার পৃষ্ঠপোষক ও উপদেষ্টা পদে আছেন। জীবন বার্তা পত্রিকা ও সমবায় কন্ঠ নামে দুটি পত্রিকা তিনি সম্পাদনা করে আসছেন। এছাড়া অনূআর ঝুলি নামে রূপকথার গল্ল সিরিয়ালের লেখক তিনি। তাছাড়া লেখালেখির তিন যুগে দুই হাজারের অধিক বাণী রচনা করেছেন। যে বাণী গুলো চির অম্লান করে রাখবে কবির আত্মজীবনীকে এটাই প্রত‍্যাশা।
তিনি মহাপরিচালক পদে নিয়োজিত “দেশরত্ন শেখ হাসিনা স্মার্ট গণ গ্রন্থাগার ” সভাপতি বঙ্গবন্ধু জাতীয় কবিতা পরিষদ। কন্ঠবিদ বাংলাদেশ মানবসম্পদ লীগ। মহাপরিচালক জন স্বার্থে দুর্নীতি দমনে তথ‍্য প্রকাশকারী সংস্থা। মহাপরিচালক স্মার্ট বাংলাদেশ ভিশন 41 ( মেধাধী পুরস্কার সহযোগিতা প্রতিষ্টান ) মহাপরিচালক মানবসম্পদ উন্নয়ন সাহিত্য ব‍্যাংক। উপদেষ্টা অ‍্যালেক্স ব্লাড ব‍্যাংক। উপদেষ্টা আইডিয়াল হিউম‍্যান ওয়েলফেয়ার সোসাইটি। সিইও ফোরসান গ্রন্থ প্রকাশ বা ফোরসান পুস্প এন্টারপ্রাইজ।
বতর্মান লেখালেখি( হার্ট বা অনলাইন )দৈনিক সংবাদ চিত্র, আজকের কাগজ, দৈনিক কলম যোদ্ধা, সবুজ সময় 24. দৈনিক বিডি ক্রাইম টাইমস, প্রিন্স নিউজ 24. বিডি, দৈনিক নবদেশ 24. দৈনিক হালচাল নিউজ 24. দৈনিক আমাদের সমাচার, দৈনিক সূর্যোদয়, বাংলাদেশ ভূমি, মাকসো বিডি নিউজ, দৈনিক সময়ের ডাক, আলোকিত সমাচার, দৈনিক নিউজ রিপোর্ট, বাংলার দূত, দৈনিক বাংলাদেশের কথা, দৈনিক বাংলার সূর্য সহ অসংখ্য পত্রিকায় দেশ নিয়ে জনগণ নিয়ে লেখালেখি করে আসছেন নিয়োমিত। এক কথায় তিনি সবসময় কলাম লিখেন জন স্বার্থে সরকারকে পরামর্শ দিয়ে তার লেখালেখির মুল হচ্ছে সকলের শুভ বুদ্ধির উদয় হোক। ( বেশ কিছু পত্রিকার নাম সময়ের অভাবে উল্লেখ হয়নি সেগুলো আত্মজীবনী বইতে দেয়া হবে )

শেয়ার করুন

আরো দেখুন......